আমার মোবাইল+ফটোগ্রাফী=মোবাইলোওগ্রাফী

এই পোস্টের মাধ্যমে এখন থেকে আমি আমার প্রিয় এন৭৩ মোবাইল দিয়ে তোলা ছবিগুলো নিয়মিত শেয়ার করবো  আশা করি আপনাদের ভালো লাগবে 

ফটোগ্রাফি দিয়ে যে একটা সাবজেক্টকে কত সুন্দর ভাবে ফুটিয়ে তুলা যায় তা কয়েকদিন আগেও বুঝতাম না বড় বড় ফটোগ্রাফারের ওয়ালপেপারের মতো ছবি দেখে ভাবতাম ইস যদি আমিও ....................

কিন্তু বিধিবাম যখন এ্‌ই আপসোস তখন আমার হাতে কোন মোবাইল ক্যামেরাও নাই যে একটু চেষ্টা করবো আছে ১০০ মেগাপিক্সেলের নকিয়া ১১০০ !!!!!!

অবশেষে তীরে এসে হাতে পেলাম ৩.২ মেগাপিক্সেলের নকিয়া এন ৭৩ মনের ভিতরের বাসনাটাও চিল্লানি দিয়ে উঠলো ।
আগে যেখানে সবসময় মানুষ আর মানুষের ছবি উঠাতাম কারো ক্যামেরা পেলে সেখানে একটু পরিবর্তন হলো নতুন কিছু উঠানোর চেষ্টা করতে থাকলাম আর ক্যামেরার বিভিন্ন অপশন নিয়ে ঘাটাঘাটি ।

প্রথম প্রথম মোবাইলের ভিতরেই ছবিগুলো সুন্দর লাগতো পিসিতে আনলেই মন খারাপ লাগতো ধৃর কি উঠাইছি এত বাজে লাগে ক্যান তখন ভাবতাম ইস যদি এসএলআর থাকতো তাহলে ছবিগুলো ঝকঝকা হতো সাবজেক্টগুলো আরও পারফেক্ট হতো ।

পৃথিবীর সকল ফটোগ্রাফারাই তাদের ছবিগুলোকে পারফেক্ট করতে সফটওয়্যারের সাহায্য নেয় যেহেতু নিজেকে মোবাইল ফটোগ্রাফার ভাবতে শুরু করেছি তাই আমিও ভাবলাম ফটোশপটা শিখে ফেলি ।কয়েকদিন ঘাটাঘাটি করে দেখলাম আরে চরম ছবি আসেতো ফটোশপে পোর্টমাটম করলে ।

মজার ব্যাপার কি জানেন অনেকের মতো আমারও ধারণা ছিলো ছবি তোলা কত সহজ ভালা একখান ক্যামেরা দিয়ে টুস টুস টিপলেই আইসা পড়ে আর এখন বুঝি একটা ভালো ছবির কতো দাম আর ছবিকে কথা বলানো যে কত কষ্ট ।

যেহেতু আজকে বকবক বেশি করে ফেলেচি তাই আজকে আর ছবি ব্লগ দিলাম না মাত্ত দুইটা ছবি দিলাম আগামী পোস্ট পুর্ন ছবি ব্লগ পাবেন ।সেই পযর্ন্ত আল্লাহ হাফেজ সবাই ভালো থাকবেন ।

0 comments:

Post a Comment

লেখাটি শেয়ার করুন