বাংলাভিশনে সাকিবের নামে মিথ্যা ভুয়া রিপোর্টিং এর মানে কি ?

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ এর ম্যাচে বাংলাদেশ যখন মাত্ত ৫৮ রানে আউট হয়ে গেলো তখন সারাদেশের মানুষ স্বভাবতই ক্ষুদ্ধ ,অবশ্যই তাদের ক্ষুদ্ধ হবার কথা তাদের মনের এত বড় আশা ভালোবাসা ভেঙ্গে চুরমার ,তারা কষ্ট পাবেনাতো কে পাবে ?

যাই হোক ৫৮ রানে অলআউট হবার পর আশ্চর্য এক ঘটনা ঘটলো আমাদের সেরা প্লেয়ার এবং অধিনায়ক সাকিবের বিরুদ্ধে  সাবেক কিছু ক্রিকেটার এবং মিডিয়া নানা ধরনের কথা বের করতে শুরু করলো কথাগুলো এমন সাকিব বেয়াদব ,সাকিবের গেম প্ল্যান নাই সাকিব দলে ভেজাল লাগায় আশরাফুল উইকেট পাওয়াতে সাকিব খুশি হয়ণা সাকিব হেন করছে সাকিব তেন করছে সাকিব বাংলাদেশকে দেখতে পারেনা সাকিব ইংল্যান্ড চলে যাবে ইত্যাদি ইত্যাদি কিন্তু এইসব কথা আগে কিন্তু কেউ বলেনি এখন হারার পরে সব দোষ সাকিবের ,ভাবটা এমন সাকিবের কারনেই শুধু বাংলাদেশ হারতেছে সাকিবরে বাদ দিলে বিশ্বকাপ বাংলাদেশের । 

যাই হোক হঠাৎ গতকাল আমার এক বন্ধু আমাকে একটা ভিডিওর লিংক দিলো বললো দেখ সাকিব কত নিলর্জ্জ । আমি ভিডিওটা দেখলাম ,বাংলাভিশনের একটা স্পোর্টস রিপোর্ট তাতে বলা হয়েছে সাকিব ওয়েস্ট ইন্ডিজ বাহিনীর কাছে ৫৮ রানে অলআউট হবার পর মিডিয়া যখন তাকে প্রশ্ন করছে তাদের বাজে পারফর্মমেন্স নিয়ে তখন সাকিব বলছে এমনি এমনি আমরা আউট হয়ে গেছি ,দুপুরে নাকি ভালো খাবার দাবার ছিলো তাই আউট হয়ে গেছি খাবারের লোভে ।নিচে ভিডিওটা দেখে নিন



 সাকিবের কত বড় সাহস সে মাত্ত ৫৮ রানে অলআউট হবার পর কিভাবে এত হাসি খুশি ঠাট্রা করে ?/ তারে জুতানো দরকার ? বেটা লাখ লাখ টাকা তোরে কি হুদাই দেইরে ?

এবার আসুন রিপোর্টটা আমরা পর্যালোচনা করি

প্রথমত পুরা রিপোর্টটাই ভুয়া কারণ এখানে দেখানো হয়েছে সাকিব বাহিনী ওয়েস্ট ইন্ডিজের সাথে হারার পর এইসব কথা বলেছে কিন্তু আসল ঘটনা হলো সাকিব আয়ার‍ল্যান্ডের সাথে কষ্টার্জিত জয় পাবার পর সাংবাদিকদের সাথে মজা করে এইসব কথা বলেছে ।কষ্টার্জিত জয়ের পর মানুষ কি পরিমাণ খুশি হয় তা এখানে ফুটে উঠেছে

এই ব্যাপারে ডেইলি স্টারের রিপোর্ট দেখুন তাহলে বুঝতে পারবেন

  • রিপোর্টে বলা হয়েছে সাকিব নাকি সাবেক ক্রিকেটারদের সমালোচনা করছে  । হুম সত্যি কথা করছে, কিন্তু সেখানে কারো নাম নিয়ে সমালোচনা করেনাই সে বলছে কিছু কিছু সাবেক ক্রিকেটার আমাদের উল্টাপাল্টা সমালোচনা করছে কিন্তু তারাতো বুঝার উচিত আমাদের অবস্হা তারাওতো মাঠে খেলছে তারাও  আমাদের মতো পরিস্হিতিতে পড়ছে । আবার সাকিব একই সাথে বলছে কিছু সাবেক ক্রিকেটার আমাদের সাহস জুগিয়েছে ।কিন্তু রিপোর্টে শুধু মাত্ত একটা দিক দেখানো হয়েছে আরেকদিন দেখানো হয়নি । নিচে প্রথম আলো থেকে কিছু অংশ তুলে দিলাম
সবচেয়ে খারাপ লাগে, যখন দেখি জাতীয় দলের সাবেক ক্রিকেটাররাও আর দশজন সাধারণ দর্শকের মতো কথা বলেন। তাঁরা অনেক বোঝেন, অনেক খেলেছেন, এ রকম পরিস্থিতিতেও অনেকবারই পড়েছেন। তাঁদের কথাগুলোই তাই বেশি হতাশাজনক
 এটা স্বীকার করি, তাঁরা ওই সময় শুরু না করলে আমরা হয়তো আজ এই পর্যন্ত আসতে পারতাম না 
তবে সব সাবেক ক্রিকেটারই যে এমন বলছেন, তা নয়। অনেকে আমাদের দিকে সমর্থনের হাতও বাড়িয়ে দিচ্ছেন। এই সমর্থন আমাদের কাছে মহার্ঘ্য।

এই লাইনগুলো লেখাতে কোন সাংবাদিকের চোখে মনে হয় পড়িনি তাই শুধু মাত্ত নেগেটিভ দিকটাই দেখানো হচ্ছে ,আমি স্বীকার করছি সাকিব সাবেকদের সমালোচনা করেছে কিন্তু তার সাথে যে অন্য আরো কিছু কথা আছে তা অনেক সাংবাদিকই এড়িয়ে গেছে ।

সত্যি কথা বলতে বাংলাদেশ হারার পর সুজন দুজর্য় আর রকিবুল হাসান অনেকটা আক্রমনাত্নকভাবে অপ্রাসংগিক ব্যাপার টেনে এনে সাকিবের সমালোচনা করেছে এজন্য সাকিব এদেরকেই জবাবটা দিয়েছে । নিচে লিংকগুলো দিয়ে দিলাম ।




আশা করি দুর্জয় আর সুজনের কলাম পড়লেই বুঝতে পারবেন সাকিব কেন ক্ষ্যাপা হইছে সাবেকদের উপরে ।সাবেকরা সমালোচনা করতেই পারে কিন্তু সেটারও একটা লিমিট আছে আর বিশ্বকাপ চলাকালীন অবস্হায় দলকে নিয়ে এভাবে টানা হ্যাচড়া করা কতটা উচিত সেটাও একটা প্রশ্ন রয়ে গেলো ।
  • বাংলাভিশনের রিপোর্টটার ধরন খেয়াল করুন শুধুমাত্ত আমাদের সুজন ভাইও এক্সপার্ট হিসেবে এখানে কথা বলেছে ।আবার এই সুজন ই আয়ার‍ল্যান্ডের সাথে হারার পর সাকিবের কড় সমালোচনা করছে সাথে সাথে সাকিবের বিভিন্ন বিষয় নিয়ে অযথা বির্তক সৃষ্টিরও চেষ্টা করছে।
  • আরেকটা বির্তক ইদানিং দেখা যাচ্ছে সাকিব দর্শকদের মিডল ফিংগার দেখাচ্ছে । যেহেতু কয়েকবার হলুদ সাংবাদিকতা দেখেছি তাই আমার মনে কিছু প্রশ্ন জেগে উঠেছে এই ছবির সোর্স কি ? তারিখ কই ? আগের কোন ছবি ব্যবহার করছে কিনা ? আরেকটা ব্যাপার এখানে সাকিবের দুই হাতের বাহু দেখা যাচ্ছে না ক্রোপ করা হয়েছে  শুধু মাত্ত হাতের নিচের অংশটা দেখা যাচ্ছে এই ব্যাপারটা আমার কাছে সন্দেহের মনে হচ্ছে  আর এভাবে এত নিচে আংগুল দিয়ে কেন সে মিডল ফিংগার দেখাবে? । যদি সারাক্ষণ আপনার উপরে ক্যামেরার চোখ থাকে তবে দেখা যাবে আপনি মহিলাদের বুকের দিকে চেয়ে আছেন এমন হাজার ছবি উঠানো যাবে । এর আগেও পেপারওয়ালা সাকিব আর তামিমের ছবি দেখিয়ে লিখছিলো তামিম সাকিব হেব্বি ক্যাচাল চলতেছে যা পরে মিথ্যা প্রমাণিত হয়েছে । আর অনেকেই হয়তো বলবেন হুম আমি শিওর সাকিব দেখাইছে আচ্ছা তর্কের খাতিরে মেনে নিলাম সাকিব দেখাইছে তাতে এটা বোর্ড তার বিরুদধে ব্যবস্হা নিবে কিন্তু এই ব্যাপারটাকে এত রং দেওয়া হচ্ছে কেন ? তরুণ ছেলে হয়তো দশর্কদের ভুয়া ভুয়া এই ধরনের কথা সহ্য করতে পারেনাই তাই হয়তো মাথা গরম করে দেখাইছে সেটা যদি প্রমাণিত হয় তাহলে বোর্ড ব্যবস্হা নিবে ।এত লাফালাফির কি আছে ? 

এখন বড় ধরনের প্রশ্ন দেখা দিয়েছে সাকিবের বিরুদ্ধে এত বড় মিথ্যাচার কেন ?? আমাদের দেশেই যেই একটু উপরে  উঠতে চায় তাকেই কেন টেনে হিছড়ে নামানোর চেষ্টা করা হয় ??

শেষ করবো অভ্রর মেহেদী ভাইয়ের একটা স্টাটার্স দিয়ে

How many assholes form a politician? Then again, how many politicians form a journalist?

Both Dr. Yunus and Shakib are culprits, right? May be their biggest fault is they represent a wrong country, the country which isn't ready to have heroes.

0 comments:

Post a Comment

লেখাটি শেয়ার করুন