ক্রিকেটে আমি যে দলের সাপোর্টার এবং ভারত পাকিস্তান সাপোর্টিং তত্ত্ব

আমার সবগুলো পোস্ট লেখার পিছনে কোন না কোন শানে নুযুল মানে বিহাইন্ড দ্য সিন স্টরি আছে অকারণে আমি কোন পোস্ট দেইনা এই ব্লগে

এই পোস্টটা লেখার পিছনেও একটা খুবই বাজে শানে নুযুল আছে । শানে নুযুলটা এমন মনে করুন আপনাকে কেউ জিজ্ঞাস করলো ক্রিকেটে আপনি কোন দলের সাপোর্টার ? আপনি স্বভাবসুলভ জবাব দিলেন বাংলাদেশ । তাহলে দেখা যাবে সাথে সাথে আরেকটা প্রশ্ন আপনাকে করবে আরে বাংলাদেশতো সবাই আমি জানতে চাচ্ছি বাংলাদেশ ছাড়া আর কোন দল সাপোর্ট করেন আনঅফিসিয়াল ভাষায় বললে আপনার সেকেন্ড টিম কোনটা ?

আরেকটা ব্যাপার হলো মনে করুন আপনি কোন কারণে ভারতের ক্রিকেট খেলার সমালোচনা করলেন তাহলে অধিকাংশরাই ধরে নিবে আপনি পাকিস্তানের সাপোর্টার আর যদি পাকিস্তানের সমালোচনা করেন তাহলে ধরে নিবে আপনি ভারতের সাপোর্টার 

মানে ভারত পাকিস্তান ছাড়া দুনিয়াবি কোন ক্রিকেট টিম নাই আর আপনাকে বাংলাদেশ ছাড়া আরও একটা টিমের সাপোর্টার হতে হবে 

আজিব কাজ কারবার !! আমি ব্যক্তিগতভাবে শুধুমাত্ত বাংলাদেশ ক্রিকেটকেই সাপোর্ট করি আর কোন দলকে সাপোর্ট করিনা । আর সেকেন্ড টিম থিউরির মানে বুঝিনা সাপোর্ট করবো একটা দল সেটা আমার মাতৃভুমি বাংলাদেশ ,খারাপ খেলুক ভালো খেলুক বাংলাদেশের উপর দিয়া সুনামি হউক সবসময় আমি বাংলাদেশের সাপোর্টার 

এবার আসি ভারত পাকিস্তান তত্ত্ব নিয়ে..............

আমি কখনোই ভারত বা পাকিস্তানকে ক্রিকেটে সাপোর্ট দেইনা ভবিষ্যতে তাদেরকে সাপোর্ট দেবার প্রশ্নই উঠেনা । এখন আসি আমি কেন এদের ঘোর বিরোধী

প্রথমত একটা ব্যাপার ক্লিয়ার করি ক্রিকেটে প্রতিটা প্লেয়ার তার দেশের প্রতিনিধিত্ব করে মানে একটা দেশ আরেকটা দেশের বিরুদ্ধে খেলতে নামে সোজা বাংলায় বললে দেশের বিরুদ্ধে দেশ খেলতে নামে । ভারত বিশ্বকাপ জিতছে এমনটা বলা হয় কারণ খেলাটা দেশকেন্দিক আপনি কি কখনো শুনছেন বলতে মুম্বাই একাদশ বিশ্বকাপ জিতেছে ?

এবার আসি আমি কেন ভারতেকে সাপোর্ট করিনা .....

প্রথমত ভারত কখনো আমাদের ভালো বন্ধু ছিলোনা তারা সবসময় বাংলাদেশকে ক্ষতি করছে সীমান্তে বিএসএফ আমাদের শত শত বাংলাদেশীকে হত্যা করেছে পাখির মত গুলি করে । অর্থনৈতিকভাবে আমাদেরকে তারা পঙ্গু করে রেখেছে ,পানির অভাবে আমাদের নদীগুলো শুকিয়ে যাচ্ছে ,আমার বোন ফেলানীকে তারা গুলি করে কাটাতারে ঝুলিয়ে রেখেছে আর ্ টেস্ট স্টাটার্স পেলাম এতদিন হলো কিন্তু তারা আমাদেরকে এখনো কোন পূণার্ঙ্গ  সিরিজ খেলার জন্য ডাকেনি ।
এখন আমাকে বলেন আমার দেশ যাদের দ্বারা রক্তাক্ত আমার বোনের রক্ত যাদের হাতে তাদেরকে আমি কোন আক্কেলে সাপোর্ট দিবো ?

এবার আসি  পাকিদের কেন আমি সাপোর্ট দেইনা...........

পাকিস্তান মুসলমান হয়েও রাতের আধারে আমার দেশকে হামলা করলো বিশ্বের ইতিহাসে ঘৃন্যতম হত্যাকান্ড তারা আমাদের উপরে চালাইলো আমার দেশের মাটি রন্জিত হলো আমারই রক্তে ।
তারপরও আমি কোন আক্কেলে তাদেরকে সাপোর্টি দিবো তাদেরকে ??

এই কারণে আমি ভারত পাকিস্তানকে মনে প্রাণে ঘৃণা করি এবং তাদেরকে সাপোর্ট করিনা ।

এই লেখাটা পড়ার পর আপনার মনে একটা প্রশ্ন জেগে উঠবে সেটা হলো ক্রিকেটের সাথে রাজনীতি মিশানো ঠিক না :(

এর জবাবটা আমি আগে একবার দিয়েছি এখানে প্রতিটি দল তাদের দেশের প্রতিনিধিত্ব করে তাই সেই দেশ আর তাদের দল একই কথা ।

মনে করুন আপনার ফ্যামিলির সাথে করিমদের ফ্যামিলির ঝগড়া চলতেছে বা করিমদের ফ্যামিলি আপনাদের ফ্যামিলিকে  অত্যাচার করে তাহলে কি আপনি করিমদের ফ্যামিলিকে ঘৃণা করবেন নাকি মাইর খেয়েও তাদের সাথে রংগো লীলায় মেতে উঠবেন ??

যদি আপনি রংগো লীলায় মেতে উঠার দলের হন তাহলে আর কোন কথা নাই । 

আমার এই ব্লগে একটা পাকিস্তান বিরোধী পোস্ট আছে মানে পাকিদের কুকীর্তি নিয়ে পোস্ট আরকি । তো পোস্টটা প্রকাশের দ্বিতীয় দিন একজন কমেন্টকারি আমাকে হেব্বি গালাগালি করছে পোস্টটা প্রকাশের জন্য । গালাগালি দেখে আমার মনে প্রশ্ন জাগলো যদি আমি কোন ভুল তথ্য এখানে প্রকাশ করে থাকি তবে আমাকে সে ভূলটা ধরিয়ে দিতে পারতো অত্যাচারি গেলমান পাকিদের জন্য নিজের দেশের বাংলাদেশি ভাইকে কোন দু:খে গালাগালি করলি ?

ভালো থাকুন নিজের দেশের সাথে থাকুন 

1 comments:

রাহুল said...

ওরে বাপরে আপনি দেখি আমার উক্তি লিখলেন । সত্য কথা বলছেন । ধন্যবাদ আপনার কথা পরে অনেক ভাল লাগল আমি নিজেও একি কথা বলি।

Post a Comment

লেখাটি শেয়ার করুন