জ্যাক ব্ল্যাক : প্রিয় অভিনেতাদের মাঝে একজন

আমার প্রিয় অভিনেতাদের মাঝে জ্যাক ব্ল্যাক এর অবস্হান একদম উপরের দিকে ,জ্যাক ব্ল্যাক কিন্তু কোন আহামরি অভিনেতা নয় তারপরও তার অভিনয় আমার কাছে অসাধারণ লাগে কারণ একটাই আমার কেন জানি তার অভিনয়ের স্টাইলটা জীবন্ত মনে হয়,মনে হয় আমার সামনে কেউ একজন অভিনয় করছে আশ্চর্যভাবে ওইদিন টিভির এক প্রোগামে খেয়াল করলাম মুভিতে যেভাবে অভিনয় করে ঠিক সেইভাবেই সে বাস্তব জীবনেও কথা বলে
জ্যাক ব্ল্যাক


Thomas Jacob "Jack" Black  ১৯৬৯ সালের ২৮ অক্টোবর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে জন্মগ্রহণ করেন ।জ্যাক ব্ল্যাক  ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়াতে পড়ার সময় টিম রবিনসনের একটিং ট্রুপসে যোগ দেন এবং তার হলিউডি অভিনয় জীবনের সুচনা হয় ১৯৯২ সালে Bob Roberts মুভিতে ব্যাকগ্রাউন্ড বয়েস দেওয়ার মাধ্যমে ।

হলিউডে অভিনয়ের আগে জ্যাক ব্ল্যাক টিভি মিডিয়াতে বেশ জনপ্রিয় ছিলেন । The X-Files,Computerman,Tenacious D,The Golden Palace এমন অনেক জনপ্রিয় টিভি সিরিজে জ্যাক ব্ল্যাক তার অভিনয় প্রতিভা দেখান ।

জ্যাক ব্ল্যাক বহুমাত্তিক প্রতিভার অধিকারী সে একাধারে একজন অভিনেতা মিউজিয়ান প্রযোজক এবং কমিডিয়ান ।
রকটাইপের কমেডি ব্যান্ড Tenacious D এর লিড ভোকাল হিসেবে বহুদিন মিউজিকের সাথে জড়িত জ্যাক এখন পযর্ন্ত এই ব্যান্ডের দুটি এ্যালবাম মুক্তি পেয়েছে debut এবং The Pick of Destiny.

জ্যাক ব্ল্যাকের জনপ্রিয় হলিউডি মুভিগুলোর মধ্যে আছে School of Rock, Year OneNacho Libre,Be kind Rewind, Saving Silverman ইত্যাদি ইত্যাদি ।

সরাসরি অভিনয় করা ছাড়াও জ্যাক ব্ল্যাকের আরেকটি জনপ্রিয় কাজ হচ্ছে ব্যাকগ্রাউন্ড বয়েস দেওয়া এখন পযর্ন্ত যেসব জনপ্রিয় মুভিগুলোতে তিনি ব্যাকগ্রাউন্ড বয়েস দিয়েছেন সেগুলো হলে Kung Fu Panda 1 And 2,Ice Age ,King Kong,The Secrets of the Furious Five,Hoodwinked Too! Hood vs. Evil,Shark Tale ইত্যাদি ইত্যাদি

ব্যক্তিগত জীবনে জ্যাক ব্ল্যাক  ২০০৬ সালে বিয়ে করেন আরেক অভিনেত্রী Tanya Haden কে এবং তাদের দুইটি সন্তান আছে ।
Tanya Haden এবং জ্যাক ব্ল্যাক

আমার দেখা জ্যাক ব্ল্যাকের সবচেয়ে জনপ্রিয় মুভি হচ্ছে School of Rock আর আমি এই মুভিটিতে তার অসাধারণ অসামান্য অভিনয় দেখে পুরাই মুগ্ধ হয়েছি । আপনারা যারা এই মুভিটি এখনও দেখেননি তারা দ্রুত মুভিটি দেখে ফেলুন খুব মজা পাবেন আশা করি ।

জ্যাক ব্ল্যাকের সর্বশেষ মুভি হলো Gulliver's Travels সত্যি বলতে আমি আসলে Gulliver's Travels নিয়ে একটা রিভিউ লেখার জন্য বসেছিলাম কিন্তু  পরে সেই রিভিউটাই রুপ নিলো জ্যাক ব্ল্যাকের মিনি বায়োগ্রাফি পোস্ট হিসেবে ।যাই হোক Gulliver's Travels মুভির কাহিনী ভালোই ছিলো কিন্তু দুর্বল উপস্হাপনার কারণে ছবিটা তেমন হিট করতে পারেনি ছবিতে জ্যাক ব্ল্যাক ভালোই অভিনয় করেছে তবে ছবির উপস্হাপনাতে চরম দুর্বলতা প্রকাশ পেয়েছে কথা নাই বার্তা নাই কোথা থেকে কে এসে হাজির হয় একটা শট থেকে আরেকটা শটে মনে হয় জনম জনম দুরুত্ব ইত্যাদি ইত্যাদি  কাহিনীটা ঠিকমত উপস্হাপনা করতে পারলে Gulliver's Travels আরেকটা মাস্টারপিস হতে পারতো ।

জ্যাক ব্ল্যাক সম্পর্কে আরও জানতে এই লিংকটি দেখতে পারেন 

1 comments:

মার্ক বিপ্লব said...

হা তুমিতো কমেডিয়ানেকে লাইক করবাই...কারন নিজেইতো একটা...:P

Post a Comment

লেখাটি শেয়ার করুন