দ্বিচক্রযানের আবর্তে ব্লগার বিল্লাহ মামুন

সাইকেল নিয়ে আমার কোনকালেই তেমন কোন আগ্রহই ছিলোনা । সাইকেলিং ব্যাপারটা যে কত এডভেঞ্চার ময় এর ভিতরে যে যে মজা আছে সে ব্যাপারটা কোনদিন ভেবেও দেখিনি জাস্ট ভাবতাম মানুষ টাকা বাচানোর জন্যই সাইকেল চালাতো ।আমি মাঝে মাঝে স্বপ্ন দেখতাম মটরসাইকেল চালাচ্ছি আর উনি পিছনে বসে আছে  যাই হোক সকালের রোদ এসে চোখে পড়লে সেই স্বপ্ন উধাও হয়ে যেতো ।

বেশ কিছুদিন আগে এটিএন নিউজে সাইকেল নিয়ে একটা অনুষ্ঠানের লিংক ধরে BDCyclelist গ্রুপের খবর পাই । সার্চ করে এদের ফেইসবুকের গ্রুপে যোগ দিয়ে আমিতো পুরাই ""থ "" আরে সাইকেলিং নিয়ে এতো দেখি এলাহী কান্ড,মনে মনে ভাবলাম আরে এমনটাইতো আমি চাই ।
সারাজীবন ভাবতাম সাইকেলের দাম আর কত হবে সবোর্চ্চ ১০ হাজার টাকা আর এই গ্রুপে এসে দেখি সাইকেলের দাম ৫ হাজার থেকে কয়েক লক্ষ টাকা পর্যন্ত। বিভিন্ন ব্র্যান্ডের অসাধারণ সব সাইকেল ,আমার চিন্তাজুড়ে তখন শুধু সাইকেল আর সাইকেল বুঝতে পারলাম সাইকেল না কিনা পর্যন্ত আমার রক্ষা নাই ।

আম্মাকে বললাম আম্মা সাইকেল কিনবো বলে সিদ্ধান্ত নিয়েছি আম্মা বললো তুই এখন বড় হইছস আর তোর এখন ছোটকালের শখ জাগছে এইসব অদ্ভুত চিন্তাভাবনা বাদ দে :( বহু কষ্টে মা জননীকে বুঝাইলাম যে জীবনটা উপভোগ করার জন্য কোন নির্দিষ্ট সময় নেই আমার ধারণা আমি সাইকেলিং ব্যাপারটা খুব উপভোগ করবো :) অবশেষ মা জননী মুখে ""না " কিন্তু অন্তরে হ্যা টাইপের অনুমতি প্রদান করিলেন ।

সিদ্বান্ত নেবার এক সপ্তাহের মাঝে মেরিডা ব্র্যান্ডের  Merida Warrior 550 White মডেলের সাইকেলটি কিনলাম । তবে প্রথম দিনের অভিজ্ঞতা সারাজীবন মনে থাকবে । ঘটনা টা এমন যে আমি যখন সাইকেল কিনার জন্য ঢাকা রওয়ানা দিয়েছি তখন চিন্তা করতেছিলাম আচ্ছা সাইকেলটা কিনে যদি আমি প্রথম দিনেই ঢাকা থেকে কুমিল্লা (প্রায় ১০০ কিমি) নিজে সাইকেলটা চালিয়ে নিয়ে আসি কেমন হয় । অবশেষে ভেবে চিন্তে সিদ্বান্ত নিলাম হুম আমি নিজেই সাইকেল চালিয়ে ঢাকা থেকে কুমিল্লা নিয়ে আসবো । কিছুটা সংশয় ছিলো পারবো কিনা কারণ প্রায় ৬ বছর পর প্রথম সাইকেল চালাবো আবার ১০০ কি মি!!! তবে এতটুকু বিশ্বাস ছিলো যে যদি একাবার প্যাডেলে পা রাখি তবে দুনিয়ার যত কিছুই হোক আমি কুমিল্লা পৌছাবোই :) এবং শেষ পযর্ন্ত আমি পেরেছি, প্রায় ছয়ঘন্টা সাইকেল চালিয়ে ঢাকা থেকে কুমিল্লা সুস্হভাবে পৌছাতে পেরেছি ।

এবার চলুন আমার মেরিডা ওয়ারিউর ৫৫০ এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেই

আমার নতুন বাইক Merida Warrior 550

ঢাকা থেকে কুমিল্লা আসার পথে আমি আর আমার বাইক


বাসার গ্যারেজে আমার বাইক


3 Speed সামনের জন্য

পিছনে 7 Speed



আমার নতুন বাইক Merida Warrior 550 White এর কনফিগারেশন এমন
  • Speeds: 21 
  • Sizes: 18”/16” 
  •  Frame: 6061 
  • AL Fork: SR SUNTOUR M2025 63mm 
  • Derailleur: Shimano TY51/TX35 
  • Shifters F/R: Shimano EF51 3-7 
  • Handle Bar: Alloy
  • Handle Bar  Stem: Alloy
  • Bar end: Alloy 
  • Seat Post: Alloy 
  • Hubs: Alloy 
  • Rim: Double Wall Alloy 

সাইকেলিং ব্যাপারটা আসলেই খুব মজার এখন যখন ইচ্ছা তখনই আমার বাইকটা নিয়ে বের হয়ে যাই । সাইকেলটা খুব কমফোর্টেবল আর আরামদায়ক । দীর্ঘক্ষণ চালালেও তেমন একটা পরিশ্রম লাগেনা । সবাই দোয়া করবেন যেন সবসময় সুস্হ আর সুন্দরভাবে সবসময় চালাতে পারি ভবিষ্যতে ইচ্ছা আছে টেকনাফ টু তেতুলিয়া সাইকেল ট্যুর দেবার দোয়া রাখবেন :)

8 comments:

Anonymous said...

পোস্ট ভালা হইছে। এমুন পোস্ট আরও আরও চাই।

Anonymous said...

কোন জায়গা থেকে কিনলেন্? দাম কত করে?
বিস্তারিত বলবেন কি? :)

Billah Mamun said...

কিনেছি ঢাকার বংশালের লায়ন সাইকেল স্টোর থেকে আর দামটা পড়েছে প্রায় 21k এর মতো :)

Anonymous said...

vai, daam ta thik koto bollen bujhlam na,

Anonymous said...

ar fb grp tar link ta dien

Anonymous said...

vai, daam ta koto bollen thik bujlam na
ar Fb er grp tar link ta dien

tinydl said...

amar ase fuji 32K dia kinesilam

Billah Mamun said...

ফেইসবুকে গ্রুপের লিংক আপডেট করা হয়েছে আর দামটা পড়েছে ২১ হাজার টাকা

Post a Comment

লেখাটি শেয়ার করুন