যে দশটি মালায়লাম মুভি না দেখলে আপনার জীবন মাত্র দশ আনা বৃথা ।

মালায়লাম মুভি !!! অবাক হচ্ছেন তাইনা !! ? আসলে মালায়লাম মুভি ইন্ডাস্ট্রি হলো ভারতের সাউথ ইন্ডিয়ার কেরালা রাজ্য ভিত্তিক মুভি ইন্ডাস্ট্রি।  সাউথ ইন্ডিয়ার চারটি মুভি ইন্ডাস্ট্রির মাঝে এটি একটি আর বাকীগুলো হলো তামিল তেলেগু ও কান্নাডা । 

সাউথ ইন্ডিয়ান মুভি মানেই ধুম ধাড়াক্কা এ্যাকশন ,এ ধারণার বাইরে গিয়ে অনেকটা কাহিনীনির্ভর মুভি তৈরি করে মালায়লাম মুভি ইন্ডাস্ট্রি । মুভিগুলোতে এ্যাকশন বলেন আর আইটেম সং বলেন এগুলো খুবই কম দেখা যায় এককথায় গুড ফিলিংস টাইপ মুভি তৈরি করে ওরা । কাহিনী সিম্পল বাট ওদের প্রেজেন্টেশনগুলো অনেক সুন্দর । 


আজ আমার দেখা দশটি সেরা মালায়লাম মুভি নিয়ে পোস্ট ,যেসব মুভি আপনার ভালো লাগবেই ।


Drishyam (2013)



এক দুর্ঘটনায় মা মেয়ের হাতে মারা যায় পুলিশ কমিশনারের ছেলে বরুণ ,রাতেই মা মেয়ে মিলে লাশটাকে বাড়ীর পাশে কবর দিয়ে দেয় । বাবা মোহনলাল সকালে বাসায় এসে সব জানতে পারে সে তার পরিবারকে বাঁচানোর চেষ্টা করে ,একসময় তদন্ত করতে করতে পুলিশ বুঝতে পারে মোহনলালের পরিবার এই হত্যাকান্ডের পিছনে জড়িত কিন্তু পুলিশের হাতে কোন প্রমাণই নেই । চলতে থাকে পুলিশ আর মোহনলালের খেলা ...এক কথায় অসাধারণ সব টার্ন নেয় মুভিটা ...অভিনয় সাসপেন্স সব মিলিয়ে মাস্টারপিস একটা মুভি । হিন্দিতে অজয় দেবগান এটা রিমেক করেছেন নাম একই দৃশ্যায়াম । এটা মাস্ট দেখবেন ।


neelakasham pachakadal chuvanna bhoomi(Blue Skies, Green Waters, Red Earth )


ভালোবাসার মানুষকে পাবার জন্য ভারতের এক প্রান্ত কেরালা থেকে আরেক প্রান্ত নাগাল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হয় নায়ক দুলকার সালমান সাথে তার আরেক বন্ধু ...দিনের পর দিন মটরসাইকেল নিয়ে এগুতে থাকে আর রাস্তায় নানা ঘটনার সম্মুখিন হয়, একসময় মায়ের অসুস্হতার খবরও আসে .....বাড়ীতে ফিরে যাবে ? নাকি প্রেমিকার কাছে যাবে ? টানা পোড়ন ...কাহিনী গড়ে উঠেছে এভাবেই ।

মুভিটা দেখার পর মনে হবে মটরসাইকেল নিয়ে বের হয়ে পড়েন কোন লম্বা ট্যুরে ...জীবন সুন্দর ।। খুব সুন্দর ।।

সিনেমাটা না দেখা মানে অসম্ভব সুন্দর একটা সিনেমা মিস করা :) দেখে ফেলুন :)


 Bangalore Days



দুই কাজিন আর তাদের এক বন্ধু মোট তিনজনের জীবন নিয়ে গড়ে উঠেছে কাহিনী ...তিন জনের তিনটা জগতে তিন ধরনের মেসেজ নিয়ে মুভিটা । ভালো লাগার চমৎকার  কনসেপ্ট পাবেন মুভিটাতে ।

Vikramadithyan 



বিক্রয় আদিত্তিয়ান হলো গুড ফিলিংস টাইপ মুভি ,দুই বন্ধুর মাঝে সবসময় প্রতিযোগীতা লেগেই থাকে ,একসময় একবন্ধু পুলিশ অফিসার হয়ে যায় কিন্তু আরেকবন্ধু হতে পারেনা ,রাগে ক্ষোভে বাড়ী থেকে বের হয়ে নিরুদ্দেশ হয়ে যায় সে এ নিয়েই কাহিনী । ব্যক্তিগতভাবে মুভিটা আমার প্রচন্ড প্রিয় । কতবার যে দেখেছি তার কোন হিসেব নাই ।

Ustad Hotel


বাবার হোটেল পছন্দ করেনা ছেলে ,একসময় ছেলের সন্তান মানে নাতি বাবার উপর রাগ করে চলে আসে দাদার কাছে ,একটু একটু করে হোটেলে মনোযোগী হয়ে উঠে .....হোটেল নিয়ে বেশ কিছু ঝামেলা চলে আসে সামনে ......এই মুভির শেষদিকের কিছু দৃশ্য আপনাকে কাঁদাবে ..মনে হবে মানুষের জন্য পুরো জীবনটা ব্যয় করে ফেলেন ।। মালায়লাম মাস্টারপিস এটা আমার হিসেবে ।

Vettah


থ্রিলার মুভি ,মুভি দেখার পর ভাবতে বাধ্য হবেন যে আসলে এটা কি দেখলেন ,মানে কাহিনীটা আসলে কি হলো ।। চরম একটা মুভি । দেখে ফেলুন


Premam


নাম প্রেমাম ,রোমান্টিক ধাঁচের মুভি ,মানুষের জীবনের কৈশোর যৌবনের প্রেম আর বিয়ে এ তিন ব্যাপারটাকে ফুটিয়ে তুলা হয়েছে মুভিটাতে ,রোমান্টিক মিউজিকের সাথে সাথে কাহিনীর গাঁথুনি জাস্ট সুপারবব একটা মুভি :) দেখে ফেলুন মাস্ট ওয়াচ মুভি এটা ।

 5 Sundarikal 


৫টা ভিন্ন ভিন্ন কাহিনী নিয়ে গড়ে উঠেছে মুভিটি ,প্রতিটা কাহিনীই স্বতন্ত্র পরিচালক অভিনেতা সব ভিন্ন ভিন্ন  ,কয়েকটা গল্প  খুব টাচি :( চমৎকার মুভি বলা যায় ।


 Mumbai Police


হঠাৎ করে একটা কেইস সলভ হয়ে যায়, পুলিশ অফিসার যখন ফোন করে বলে যে স্যার আমি কেইসের সব বের করে ফেলছি আমি আপনার কাছে আসছি ঠিক তখনই এক্সিডেন্ট করে পুলিশ অফিসার স্মৃতি হারিয়ে ফেলে ....কে অপরাধী আর মনে করতে পারেনা কিন্তু সে কেসের পিছনে আবার ছুটতে থাকে .....এমনই দুদার্ন্ত এক কাহিনী নিয়ে মুভিটি ...একেবারে শেষ সময় পর্যন্ত বসে থাকতে হবে আসলে কি ঘটেছিলো তা জানার জন্য ।



7th Day

এক ছেলের সাইবার ক্যাফেতে ১ কোটি ৭৫ লাখ টাকার সন্ধানে পুলিশ তল্লাশী চালায় ...কিন্তু সেই ছেলে এ সম্পর্কে কিছুই জানেনা ...আবার এদিকে গুন্ডারা এসে ধমকে যায় যে তাদের টাকা যেন তাদেরকে ফেরত দেওয়া হয় না হয় জানে মেরে ফেলবে ...পরে ছেলে জানতে পারে তার এক ফ্রেন্ড টাকাটা সরিয়েছে কিন্তু ওই বন্ধুটা আবার টাকাটা যেখানে রেখেছিলো সেখানে খুজে পায়না ...পুরো ফ্রেন্ড সার্কেলই বিপদে পড়ে যায় ....এক পর্যায়ে ছেলেটা আত্নহত্যা করে .... এর পরই সিনেমার নায়ক পুলিশ অফিসার পৃথিবীরাজের আগমন হয় যার বিশ্বাস ছেলেটার আত্নহত্যাটা সাজানো ......খেলা শুরু হয় ... আপনি ধারণাও করতে পারবেন না কাহিনী কোথায় গিয়ে শেষ হবে ....একেবারে দ্যা ইন্ড লেখা উঠা পর্যন্ত কাহিনী পাল্টা কাহিনী চলতে থাকে মুভিতে ।।

Memories


সিরিয়াল কিলার নিয়ে মুভিটা। ..আর কিছু বললাম না যারা সাইকো থ্রিলার পছন্দ করেন তাদের ভালো লাগবে । একদম শেষ পর্যন্ত উত্তেজনা ।


সবই বুঝলাম কিন্তু ডাউনলোড করবো কিভাবে :


ডাউনলোড করার জন্য টরেন্টে সার্চ দিন ,টরেন্টে থেকে ডাউনলোড করার জন্য http://www.1377x.to/ এ সাইটটা আমার ফেভারিট । এছাড়া এই টরেন্ট সাইটেও সবগুলো মুভি পাবেন http://tamilrockers.ac/index.php/forum/124-malayalam-movies/



মালায়লাম ভাষাতো বুঝিনা ভাই ? কেমনে কি ?

-ভাই আমিও বুঝিনা কিন্তু অসাধারণ সব মানুষেরা মালায়লাম থেকে ইংরেজী এবং বাংলায় সাবটাইটেল অনলাইনে ছেড়েছে । নিচে আমি সবগুলোর বাংলা সাবটাইটেল লিংক দিয়ে দিলাম ডাউনলোড করে নিন বাংলা সাবটাইটেল শো করার জন্য MKV Player /KM Playr অথবা Pot Player ডাউনলোড করে নিন তাহলেই হবে :) এছাড়া https://subscene.com থেকেও সার্চ করলে সবগুলো মুভির বাংলা ইংরেজী দুই ধরনের সাবটাইটেলই পাবেন ।


এগুলো ছাড়াও আইএমডিবিতে আমার মালায়লাম লিস্টটি দেখতে পারেন প্রতিনিয়ত নতুন ভালো লাগা মুভিগুলো ওখানে এ্যাড করে দেই । লিস্টটি আপনাকে হতাশ করবেনা কথা দিলাম :)





5 comments:

Anonymous said...

download korte partam na...cmla aile dia dis :P

Anonymous said...

Good post

BanglaDesh said...

Nice Collection vai..

Unknown said...

where's 7th days download link?

Abdullah Al Noman said...

Great Malayalam movie compilation. Nicely described. Get bookmarked this page.

Post a Comment

লেখাটি শেয়ার করুন