মায়ার টানে মহামায়ায়........(ভ্রমণ ব্লগ)

"মহামায় " খুব কম মানুষই এ শব্দটির সাথে পরিচিত । শব্দটা শুনে অনেকেই ভাবতে পারেন এ আবার কোন মায়া  ভাইরে ""মহামায়া "" ?  আচ্ছা আমি সেই মহা+মায়া =মহামায়ার কথা খুলে বলছি :)

মহামায়া হচ্ছে মায়ায় জড়িয়ে ধরার মতো অপূর্ব সুন্দর এক লেক :)  মহামায়া হলো দেশের দ্বিতীয়  বৃহত্তম লেক যা চট্রগ্রাম এর মিরসরাই এ অবস্হিত । মহামায়া কিন্তু কৃত্রিম লেক ,২০১০ সালের শেষের দিকে এই লেক উদ্বোধন করা হয় 

১১ বর্গকিলোমিটারের বিশাল এই লেকে আপনি ইচ্ছামত নৌকা দিয়ে ঘুরতে পারবেন এবং ঝরনাতে গিয়ে সময় কাটাতে পারবেন সর্বোপরি লেকের সবুজ পরিবেশ আপনাকে মুগ্ধ করবে :)

মহামায়া লেক ঢাকা চট্রগ্রাম মহাসড়কের পাশেই অবস্হিত । ঢাকা বা চট্রগ্রাম থেকে চট্রগ্রাম এর মিরসরাই এর ঠাকুরদিঘী বাজারে চলে আসুন এখানে বুঝার সুবিধার্থে বলে দেই ঠাকুরদিঘী বাজারটি ঢাকার দিক থেকে হিসেব করলে মিরসরাই উপজেলা বাজারের আগের বাজার , এই ঠাকুরদিগী বাজারে নেমে  তারপর সিএনজি/আপনার ব্যক্তিগত গাড়ী নিয়ে চলে যান মহামায়া লেকে ।বাজারে যে কাউকে জিজ্ঞাসা করলেই আপনাকে রাস্তাটা দেখিয়ে দিবে ।

                    এবার  মহামায়া লেকের মায়াবী কিছু ছবি শেয়ার করি 

সবুজে ঘেরা মহামায়া লেক 

মহামায়া লেক

মহামায়া লেকে নৌকাতে আমরা 

মহামায়া লেকের পাড়

কনফিউজড !!!!!!আসলে এটা মহামায়াতে যে ঝরনাটা আছে এটার ঝিরিপথ

ঝরনার সামনে আমরা 

মহামায়ার সবুজ প্রবেশ পথ

:)


মহামায়া লেকের ঝরনার ঝিরিপথ ,ইচ্ছা করলে ঝরনার ঝিরিধরে হাটতে পারেন তবে সাবধানতার সাথে 

ঝরনা

ভয়ের পরে জয়ে বিশ্বাসীদের জন্য ....

বিকেলের দিকে লেকে নৌকা  নিয়ে ঘুরতে সবচেয়ে বেশি মজা পাবেন আর ঘুরে এসে কিন্তু অবশ্যই আপনার অভিজ্ঞতা শেয়ার করবেন :) যাই হোক ছবিগুলো বড় আকারে দেখতে ছবির উপরে ক্লিক করুন তাহলেই বড় হয়ে যাবে :)  আর যদি কোন সাহায্যের দরকার হয় তাহলে কমেন্টস করুন অথবা আমাকে ফেইসবুকে  নক করতে পারেন :)

2 comments:

Allbdweb said...

ছবি ‍গুলো অনেক সুন্দর হয়েছে।

Anonymous said...

কোন এন্ট্রি ফি লাগে?

Post a Comment

লেখাটি শেয়ার করুন