ভারতীয় ভিসায় যে পোর্টে যেতে পারবেন যে পোর্টে যেতে পারবেন না বিস্তারিত

ভারতীয় ভিসা নেবার পর দেখা যায় এক পোর্টে ভিসা থাকলে আরেক পোর্টে যাওয়া যায়না এই এক ঝামেলায় ভিসাধারীদের নাভিশ্বাস ,এই ঝামেলা কিছুটা কমাতে ভারতীয় এম্বেসী সকল ভিসাধারীদের জন্য হরিদাসপুর +বাই এয়ার +বাই রেল এবং বাই রোড গেদে এই চারটা পোর্ট খুলে দিয়েছে এখন ভারতীয় ভিসাধারী যে পোর্টেই হোক এই্ চারটি পোর্ট দিয়ে আসা যাওয়া করতে হবে কিন্তু নানা কারণে আমাদের দেশে একটা গুজব ছড়িয়ে পড়েছে যে ভিসা থাকলেই যেকোন পোর্ট দিয়ে আসা যাওয়া যাবে যেটা সম্পূর্ণ ভুল একটি ধারণা :) 

ভিসা থাকলে আপনার ভিসার পোর্ট সাথে  হরিদাসপুর +বাই এয়ার +বাই রেল এবং বাই রোড গেদে এই চারটা পোর্টেও ভিসাধারীদের  জন্য উন্মুক্ত :) এছাড়া অন্যান্য যতগুলো পোর্ট আছে সেগুলো দিয়ে যেতে পারবে ননা 

আমি আরও ভেঙ্গে লিখে দিচ্ছি ,


ধরুন আপনার ভিসাতে লেখা আছে হরিদাসপুর /বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে যেকোন   একটা তাহলে আপনি আপনি হরিদাসপুর +বাই এয়ার + বাই রেল রোড গেদে দিয়েই আসা যাওয়া করতে পারবেন :) 

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /চেংরাবান্ধা /বাংলাবান্ধা /হিলি /সীমন্তপুর /আগরতলাসহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :) 


#  আপনার ভিসাতে লেখা আছে চেংরাবান্ধা পোর্ট তাহলে আপনি চেংরাবান্ধা পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /বাংলাবান্ধা /হিলি /সীমন্তপুর /আগরতলা সহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :)


# আপনার ভিসাতে লেখা আছে ডাউকি পোর্ট তাহলে আপনি ডাউকি পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন  চেংরাবান্ধা/বাংলাবান্ধা /হিলি /সীমন্তপুর /আগরতলাসহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :)


#  আপনার ভিসাতে লেখা আছে আগরতলা পোর্ট তাহলে আপনি আগরতলা পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /বাংলাবান্ধা /হিলি /সীমন্তপুর /চেংরাবান্ধা সহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :)

#  আপনার ভিসাতে লেখা আছে সীমন্তপুর পোর্ট তাহলে আপনি সীমন্তপুর পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /বাংলাবান্ধা /হিলি /চেংরাবান্ধা /আগরতলাসহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :)

#  আপনার ভিসাতে লেখা আছে বাংলাবান্ধা পোর্ট তাহলে আপনি বাংলাবান্ধা পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /চেংরাবান্ধা /হিলি /সীমন্তপুর /আগরতলাসহ অন্য কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :)

#  আপনার ভিসাতে লেখা আছে হিলি পোর্ট তাহলে আপনি সীমন্তপুর পোর্টের সাথে সাথে বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন ।

এছাড়া অন্য কোন পোর্ট যেমন ডাউকি /বাংলাবান্ধা /সীমন্তপুর /চেংরাবান্ধা /আগরতলাসহ বাকী কোন পোর্ট  দিয়ে আসা যাওয়া করতে পারবেন না :) 


মানে এতক্ষণে বুঝেই গেছেন আপনার ভিসাতে যে পোর্টই থাকুক না কেন আপনি হরিদাসপুর দিয়ে যেতে পারবেন সাথে ,বিমান এবং ট্রেনেও যেতে পারবেন :)

আর ভিসা থাকলেই সব পোর্ট দিয়ে আসা যাওয়াযায় এই ধরনের ধারণা ভুল এবং যারা এটা বলে তারা না বুঝেই অযথা একটা মিথ্যা কথা চারপাশে ছড়িয়েছে :)


আশা করি আর কোন কনফিউশন নেই :)

ধন্যবাদ :) 

6 comments:

Unknown said...

ভাই আমার হরিদাস্পুর দিয়া ভিসা নেয়া, আমি এহন চেংরাবান্ধা ব্যাবহার করুম ক্যামনে?

দিপ্ত said...

বাই রোড হরিদাসপুর / বাই এয়ার /বাই রেল /বাই রোড গেদে দিয়েও আসা যাওয়া যাওয়া করতে পারবেন এর মানে কি ভাই আমি বাই রেল হিসেবে শুধু গেদে ব্যাবহার করতে পারব?

Unknown said...

১। আমার চেংড়াবান্দা দিয়ে এক বছরের মাল্টিপল ভিসা আছে,এখন আমি চেংড়াবান্দা দিয়ে প্রবেশ করে হরিদাসপুর বা ট্রেনে গেদে হয়ে বের হতে পারবো কি?
২। আমি বাই রোডে ভুটানে এই ভিসায় যেতে
পারবো কি?আর যদি ট্রানজিট ভিসা নিতে হয় তবে এই ভিসা ভ্যালিড থাকবে কি?

Anonymous said...

Very useful, thanks

Billah Mamun said...

Duke Huda ....জ্বি আপনার ভিসা যদি চেংরাবান্ধা দিয়ে থাকে তবে আপনি চেংরাবান্ধা দিয়ে প্রবেশ করে হরিদাসপুর দিয়ে বা রেলে বা এয়ারে বাংলাদেশে আসতে পারবেন । ‌

না টুরিস্ট ভিসায় ভুটান যেতে পারবেন না ভুটান যেতে হলে আপনাকে ট্রানজিট ভিসা নিতে হবে

না ট্রানজিট ভিসা নিলে ট্যুরিস্ট ভিসা ভ্যালিড থাকেনা

Billah Mamun said...

দিপ্ত ভাইয়া না আপনি বাই রোড গেদেও ব্যবহার করতে পারবেন

Post a Comment

লেখাটি শেয়ার করুন